সিরাজগঞ্জের কামারখন্দে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভিজিএফ এর ১ হাজার ৯৫০ কেজি চাল জব্দ করেছেন কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মেরিনা সুলতানা।

বুধবার(৭ জুলাই) রাত সাড়ে নয়টা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত উপজেলার কামারখন্দ হাট খোলা এলাকায় ২টি দোকানে অভিযান পরিচালনা করে সরকারি ভিজিএফ চাল জব্দ করা হয়৷

কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মেরিনা সুলতানা বৃহস্পতিবার দুপুর সাড়ে ৪টায় বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, গরীব অসহায় মানুষের জন্য সরকারি বরাদ্দকৃত ভিজিএফ চাল কামারখন্দ হাটখোলার আল মাহমুদ এবং আব্দুল হান্নানের দোকানে রাখা আছে এমন গোপন সংবাদ পেয়ে রাতে অভিযান পরিচালনা করি। অভিযান পরিচালনা করে আল মাহমুদের দোকান থেকে ১৭ বস্তা এবং হান্নানের দোকান থেকে ২২ বস্তা চাল জব্দ করা হয়।

তিনি এবিষয়ে আরও জানান, আল মাহমুদ ও হান্নানের নামে নিয়মিত মামলা করা হয়েছে৷

এদিকে ভিজিএফ এর চাল ক্রয় করার অভিযোগে তিন চাল ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গতকাল বুধবার দুপুরে তিনদিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। তারা হলেন, উপজেলার কামারখন্দ গ্রামের মৃত. কোবাদ মন্ডলের ছেলে শহিদুল মন্ডল (৪৫) এবং একই গ্রামের মৃত কোবাদ মন্ডলের ছেলে মোঃ সবুর মন্ডল (৫০), হায়দারপুর গ্রামের কাশেম আলী সরকারের ছেলে শুকুর আলী (৫০)।